Monday, February 26, 2024
No menu items!
CBCBSEC
HomeOthersবাংলাদেশে ভাটিকানের নতুন রাষ্ট্রদূত

বাংলাদেশে ভাটিকানের নতুন রাষ্ট্রদূত

বাংলাদেশে ভাটিকানের নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ পেয়েছেন মন্সিনিয়র কেভিন রান্ডাল

বাংলাদেশে ভাটিকানের নতুন রাষ্ট্রদূত মন্সিনিয়র কেভিন রান্ডাল

গত ১৩ আগস্ট ২০২৩ খ্রিস্টাব্দ,  ভাটিকানের পোপীয় দপ্তর থেকে মন্সিনিয়র মারিনকো আন্তলোভিস’র মাধ্যমে বাংলাদেশের ভাটিকানস্থ দূতাবাসের নতুন রাষ্ট্রদূতের নাম ঘোষণা করে এক বার্তা প্রেরণ করেছেন বাংলাদেশের সকল ধর্মপ্রদেশের আর্চবিশপ ও বিশপগণকে।

উল্লেখ্য যে, বাংলাদেশে নবনিযুক্ত ভাটিকানস্থ নতুন রাষ্ট্রদূতের নাম হলো মন্সিনিয়র কেভিন রান্ডাল । তিনি ৬ মে ১৯৬৬ খ্রিস্টাব্দে নিউ লন্ডনের কানেকটিকাট, মার্কিন যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণ করেন। তিনি ২৫ জুলাই ১৯৯২ খ্রিস্টাব্দে নরউইচ ডায়োসিসে যাজকাভিষেক লাভ করেন।

তিনি মাণ্ডলিক আইন বিষয়ে ডক্টরেট ডিগ্রী লাভ করেন এবং ইংরেজি ভাষাসহ ফরাসি, ইতালিয়ান, স্প্যানিশ এবং জার্মান ভাষায় কথা বলতে পারেন।

মন্সিনিয়র কেভিন রান্ডাল ১ জুলাই ২০০১ খ্রিস্টাব্দে পোপীয় দপ্তরের কূটনীতিক হিসেবে তার দায়িত্ব পালন করতে শুরু করেন। তিনি যেসব দেশে ভাটিকানের দূতাবাসে দায়িত্ব পালন করেছেন, সেগুলো হলো: রুয়ান্ডা, সার্বিয়া, স্লোভেনিয়া, পেরু, দক্ষিণ আফ্রিকা ও মেক্সিকো।

তিনি বাংলাদেশে অ্যাপোস্টলিক নুনসিও বা পোপের প্রতিনিধি হিসেবে নিয়োগের আগ পর্যন্ত অস্ট্রিয়ার অ্যাপোস্টলিক নুনসিয়েচারের কাউন্সেলর হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নতুন দায়িত্বপ্রাপ্ত মন্সিনিয়র কেভিন রান্ডালকে বাংলাদেশের সকল যাজক, ব্রতধারি-ব্রতধারিণী এবং খ্রিস্টভক্তদের পক্ষ থেকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। – প্রেস বিজ্ঞপ্তি।

তথ্য সূত্র: রেডিও ভেরিতাস এশিয়া বাংলা।

RELATED ARTICLES
- Advertisment -
CBCB Newsletter

Most Popular

Recent Comments